দীপু মনিকে নিয়ে অপপ্রচারের দায়ে আটক ৩

দীপু মনিকে নিয়ে অপপ্রচারের দায়ে আটক ৩




শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডা. দীপু মনি এমপি’র নামে ফেসবুকে অপপ্রচার ও বিভ্রান্তি মূলক পোস্ট করার অভিযোগে চাঁদপুরের তিন শিক্ষককে আটক করেছে পুলিশ। ১৯শে জুলাই রোববার রাতে চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ ডিগ্রি কলেজ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- ফরক্কাবাদ ডিগ্রি কলেজের তথ্য-প্রযুক্তি বিষয়ক শিক্ষক নোমান সিদ্দিকী (৩৫), একই কলেজের ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর আলম (৪০) এবং পাশের ফরক্কাবাদ মাদরাসার শিক্ষক আনিছুর রহমান শরীফ (৪০)।

এ ব্যপারে চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, ওই এলাকার আরেক শিক্ষক আব্দুল হান্নান মিজির দায়ের করা মামলায় এই তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাঁদের কাছ থেকে তিনটি ল্যাপটপ ও তিনটি স্মার্ট ফোন জব্দ করা হয়। এসব দিয়েই মূলত তারা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করতেন। এ দিকে ২০ জুলাই সোমবার দুপুরে এ বিষয়ে প্রেস ব্রিফ্রিং করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। তিনি প্রেস ব্রিফিংকালে জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন নামে আইডি খুলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ও সরকারবিরোধী বিভিন্ন অপ্রচার করে আসছে। এরা সবাই শিক্ষক।

তিনি আরো জানান, তিনজনের বিরুদ্ধে পূর্বেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রয়েছে। যে কারণে পুলিশ ওই সূত্র ধরেই সামনে এগিয়ে তাদের আটক করেছে।আমরা তাদের এই চক্র সম্পর্কে আরো তথ্য বের করতে আদালতে তাদের বিরুদ্ধে রিমান্ড প্রার্থণা করবো। এ দিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা এ ঘটনার সাথে জড়িত রয়েছেন বলে স্বীকার করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।

বার্তা প্রেরক
অমরেশ দত্ত জয়
চাঁদপুর প্রতিনিধি







মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন