গাংনী পৌর এলাকায় পানি বন্দী বসতি ও ফস

গাংনী পৌর এলাকায় পানি বন্দী বসতি ও ফস




মেহেরপুরের গাংনী পৌর সভার পশ্চিম মালসাদহ এলাকায় পানি বন্দী হয়ে পড়েছে বসত বাড়ি ও ফসলি জমি।
ঐ এলাকায় মালসাদহ জামে মসজিদের জমির উপর পুকুরে বাঁধ থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান ভুক্তোভোগি পরিবার ও স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, হিন্দা হিজলবাড়িয়া গ্রামের মাঠের পানি মালসাদহ এলাকার খালে এসে পড়ে। কিন্ত মসজিদের জমির পুকুরে মাছ রক্ষার জন্য মসজিদ কমিটির লোকজন সেখানে বাঁধ দিয়ে রেখেছে অনেক আগে থেকেই। বর্তমানে বর্ষা মৌসুমে ব্যাপক বৃষ্টিপাতের কারণে ঐ পুকুরে বাঁধ থাকায় আশপাশের বসত বাড়ি গুলোতেও পানি তলিয়ে গেছে। ফলে তাদের রান্না বান্না ও সংসারে যাবতীয় কাজের চরম অসুবিধা হচ্ছে। এছাড়াও আশে পাশের প্রায় ৩ থেকে ৪ হাজার বিঘা জমির ফসল পানিতে ডুবে গেছে। ফলে এলাকার মানুষজন চরম বিপাকে পড়েছে।

ভুক্তোভোগিরা জানান, রান্না ঘরে পানি উঠে পড়ায় রান্নার কাজ ব্যহত হচ্ছে তাছাড়া সাপ পোকা-মাকড় বসত বাড়িতে উঠে আসছে। অতএব চরম উদ্বেগের মধ্যে বসবাস করতে হচ্ছে তাদের। ভুক্তোভোগিরা মসজিদ কমিটির সভাপতি মোঃ ইউছুফ আলিকে বিষয়টি জানানোর পরও তারা কোন ব্যাবস্থা নেয়নি বলে জানা গেছে।

এদিকে সভাপতির সাথে সরাসরি যোগাযোগ করার চেষ্টা করতে গেলে তাকে পাওয়া যায়নি।
পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, ফসল ও বসতবাড়ি পানির নিচে চলে যাওয়ার বিষয়ে খবর পাওয়ার পরই সেখানে পানি খালে নামিয়ে আনার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।







মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন