প্রয়াত বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন সমাধিতে শ্রদ্ধাঞ্জলি

প্রয়াত বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন সমাধিতে শ্রদ্ধাঞ্জলি




বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ডাঃ মোজাম্মেল হোসেন এর ১ম মৃত্যু বার্ষিকীতে সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন বর্তমান সংসদ সদস্য এ্যাড.আমিরুল আলম মিলন। রোববার সকালে উপজেলার কচুবুনিয়া গ্রামের প্রয়াত এ সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন সমাধিতে তিনি ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও কবর জিয়ারত করেন। এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ এমদাদুল হক এমদাদ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে পৌর মেয়র এসএম মনিরুল হক তালুকদাররের আয়োজনে ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে আলহাজ্ব ডাঃ মোজাম্মেল হোসেন এর ১ম মৃত্যু বার্ষিকীতে কোরআন খানি, মিলাহ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ৫ বারের নির্বাচিত এমপি ও সাবেক মন্ত্রী ডা. মোজাম্মেল হোসেন ১০ জানুয়ারী ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি ইন্তেকাল করেন।

১৯৪০ সালের ১ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার কচুবুনিয়া গ্রামের তিনি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম হাজী রহমত আলী ও মা ময়ফুল বিবি। ১৯৫৮ সালে তিনি এসএসসি, ১৯৬১ সালে এইচএসসি, ১৯৬৪ সালে চিটাগং মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। চিটাগং মেডিকেলে পড়াকালীন তিনি ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭৩ সালে মোরেলগজ্ঞ থানা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। পর পর দুবার তিনি এই পদে নির্বাচিত হন। ১৯৭৯ সালে বর্ষীয়ান এই নেতা বাগেরহাট মহাকুমা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। দীর্ঘ ৫০ বছর তিনি বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

১৯৯১ সালে বাগেরহাট-১ (ফকিরহাট-মোল্লাহাট) আসন থেকে তিনি জয়লাভ করে প্রথমবার বাংলাদেশ জাতীয় সংদস্য নির্বাচিত হন। পরে তিনি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তার সময়েই বিধবাভাতা, দারিদ্র্য ভাতা, বয়স্কভাতাসহ দেশের সাধারণ মানুষের কল্যাণকর অনেক সুযোগ-সুবিধা প্রদান শুরু হয়।
তিনি একমাত্র পুত্র সন্তান প্রফেসর মাহমুদ হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তার প্রয়াত স্ত্রী জাহানারা বেগম বাগেরহাট আমলাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রদান শিক্ষিকা ছিলেন।

বার্তা প্রেরক
এইচ এম জসিম উদ্দিন
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি







মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন