ভারতে একদিনে রেকর্ড ৯৫ হাজার আক্রান্ত

ভারতে একদিনে রেকর্ড ৯৫ হাজার আক্রান্ত




করোনাভাইরাসের সংক্রমণের উঠতি ভাব কমছেই না ভারতে। সবশেষ চব্বিশ ঘণ্টায় নতুন আক্রান্তে ফের রেকর্ড হয়েছে দেশটিতে। এই সময়ে ৯৫ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ছোঁয়াচে এই ভাইরাস।ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৫ হাজার ৭৩৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার।

অবশ্য আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৭১ হাজার জন। ‘অ্যাকটিভ’ করোনারোগী রয়েছেন ৯ লাখ ১৯ হাজার। চব্বিশ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১ হাজার ১৭২ জনের। তাতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ৬২ জন। আক্রান্তের বৈশ্বিক তালিকায় দ্বিতীয়স্থানে আছে ভারত। মৃত্যুর তালিকায় রয়েছে তৃতীয়স্থানে।

ভারতে রাজ্য হিসেবে দৈনিক আক্রান্তে শীর্ষস্থান ধরে রেখেছে মহারাষ্ট্র। বুধবার সেখানে নতুন করে ২৩ হাজার ৮১৬ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। তাতে রাজ্যটিতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৯ লাখ ৬৭ হাজার। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৬ হাজার। মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৮৭ জনের। এরপরই রয়েছে অন্ধ প্রদেশ; সেখানে আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার ছাড়িয়েছে। সেরে উঠেছেন ৪ লাখ ২৫ হাজার। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। দিল্লিতে গত একদিনে আক্রান্তে নতুন রেকর্ড হয়েছে, ৪ হাজার ৩৯ জন। তাতে রাজধানী শহরে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার।







মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন