ফেনী পৌরসভা নির্বাচনের প্রতীক পেয়েই আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে শোডাউন, বিনা ভোটে ১৫ কাউন্সিলর নির্বাচিত  

✍ করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়িয়েছে


ফেনী পৌরসভা নির্বাচনের প্রতীক পেয়েই আওয়ামী লীগের মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নৌকা প্রতীকের পক্ষে শহরে ব্যাপক শোডাউন করা হয়েছে। দলের হাজার হাজার নেতা কর্মী ও সমর্থকরা নৌকা প্রতীক হাতে নিয়ে মিছিল করে। বিএনপি মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলালের পক্ষেও মাইকে প্রচারনা শুরু হয়েছে।

এদিকে পৌরসভার ৬টি সংরক্ষিত নারী ওয়ার্ডের মধ্যে পাঁচ জন একক প্রার্থী ও ১৮টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডে একক কাউন্সিলর প্রার্থী থাকায় মোট ১৫ জন কাউন্সিলর প্রার্থীকে বিনা ভোটে নির্বাচিত ঘোষনা করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার মেয়র পদে পাঁচ জনকে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়। তারা হলেন- মেয়র আওয়ামী লীগ মনোনীত নজরুল ইসলাম  স্বপন মিয়াজীকে নৌকা, বিএনপি মনোনীত আলাল উদ্দিন আলালকে ধানের শীষ, জাতীয় পার্টির ইয়ামিন হাসানকে লাঙ্গল, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের তারিকুল ইসলাম তারেককে সিংহ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর গোলামুর রহমান আজমকে হাতপাখা প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

একক প্রার্থী হওয়ায় বিনা ভোটে নির্বাচিতরা হচ্ছেন- সংরক্ষিত ১,২,৩ নং ওয়ার্ডে হাসিনা আক্তার নিঝুম ; ৪,৫,৬ নং ওয়ার্ডে জেসমিন আক্তার; ৭,৮,৯ নং ওয়ার্ডে সেলিনা চৌধুরী সেলি , ১০.১১,১২ নং ওয়ার্ডে ফেরদৌস আরা ও ১৬,১৭,১৮ নং ওয়ার্ডে ফেরদৌস আরা বেগম। ১০টি সাধারণ ওয়ার্ডে বিনা ভোটে নির্বাচিতরা হলেন- ১ নং ওয়ার্ডে  আশ্রাফুল আলম গিটার, ২ নং ওয়ার্ডে লুৎফুর রহমান খোকন হাজারী, ৩ নং ওয়ার্ডে কোহিনুর আলম, ৪ নং ওয়ার্ডে সাহাব উদ্দিন তসলিম, ৫ নং ওয়ার্ডে জয়নাল আবদীন লিটন, ৬ নং ওয়ার্ডে আবুল কালাম, ৯ নং ওয়ার্ডে সাইফুল ইসলাম তানজিম, ১১ নং ওয়ার্ডে গোলাম মেহেদী আলম চৌধুরী, ১৩ নং ওয়ার্ডে নাছির উদ্দিন খান ও ১৪ নং ওয়ার্ডে আমির হোসেন বাহার।

বর্তমানে একটি সংরক্ষিত (১৪,১৫,১৬ নং) ওয়ার্ড এবং ৮টি সাধারণ ওয়ার্ডে ( ৭,৮,১০, ১২, ১৪, ১৫, ১৭ ও ১৮ নং ওয়ার্ড) কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সুত্র জানায়, বর্তমানে ফেনী পৌরসভার মেয়র পদে প্রার্থী হয়েছেন ৫জন, ১টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ২ জন এবং ৮টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।

সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে যে ১৫জন কাউন্সিলর পদে বিনা ভোটে নির্বাচিত হয়েছেন তাঁরা  সবাই আওয়ামী লীগ সমর্থিত। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী উপরোক্ত তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে একটি করে মাইকে প্রচারনা চালানো যাবে।আগামী ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত- আগামী ১৬ জানুয়ারি ফেনী দাগনভূঁঞা পৌরসভার নির্বাচনের দিন ধার্য রয়েছে। সেখানেও ইতিমধ্যে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩জন এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪ জনসহ মোট ৭ জন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। বর্তমানে দাগনভূঁঞা পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ মেয়র পদে ৪ জন এবং ৫টি সাধারণ ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছে। ইলেকট্রনিক ভোটিং যন্ত্রে (ইভিএম) পদ্ধতিতে নির্বাচন হবে।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন